উখিয়ায় প্রাইভেট ক্লিনিক সিলগালা: তিন দোকানীকে জরিমানা!

কক্সবাজার জার্নাল রিপোর্ট :

উখিয়ায় প্রশাসনের মোবাইল কোর্ট দেখে পালালো কোর্টবাজারে অবস্থিত প্রাইভেট ক্লিনিক সেঞ্চুরি ল্যাব কর্তৃপক্ষ। দীর্ঘক্ষণ অপেক্ষার পরেও কাউকে না পেয়ে ল্যাব, ইসিজি রুম পরিদর্শন শেষে ক্লিনিক সিলগালা করে দিয়েছে উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সালেহ আহমদ।

এসময় উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. সাজেদুল ইমরান শাওন উপস্থিত ছিলেন।

ক্লিনিকের ইসিজি রুম ও ল্যাব দেখে ক্ষুব্ধ হন তারা। রোগী সেজে দায়িত্বরত একজনের ফোনে যোগাযোগ করার পরেও সেঞ্চুরি ল্যাবে কেউ না আসায় সিলগালা করে দেওয়ার সিদ্ধান্ত নেয় প্রশাসন।

গতকাল মঙ্গলবার(২০ ফেব্রুয়ারি) দুপুরে এ অভিযান পরিচালনা করা হয়। একইদিন অভিযান পরিচালনা করে পণ্য পাটজাত মোড়ক আইনে দুটি রাইচ মিল ও একটি দোকান থেকে ১২হাজার টাকা জরিমানা আদায় করা হয়। উখিয়া থানা পুলিশের সহযোগিতায় পরিচালিত অভিযানে রাইচ মিলে পণ্যের মোড়কে প্লাস্টিকের বস্তা ব্যবহার দেখতে পান নির্বাহী ম্যাজিষ্ট্রেট। তাছাড়া মুদির দোকান সহ কয়েকটি দোকানের পণ্য তালিকার ব্যাপারে সতর্কবার্তা প্রদান করেন তিনি।

উপজেলা সহকারী কমিশনার(ভূমি) সালেহ আহমদ জানিয়েছেন, “কোর্টবাজারে মোবাইল কোর্ট পরিচালনা করে দুটি রাইচ মিল ও একটি দোকান থেকে পণ্য পাটজাত মোড়ক আইনে তিনটি মামলায় ১২হাজার টাকা জরিমানা আদায় করা হয়। পরে সেঞ্চুরি ল্যাব পরিদর্শনে গেলে নোংরা পরিবেশ লক্ষ্য করা যায়।

এসময় ল্যাবের দায়িত্বশীল কেউ না থাকায় অনুমোদিত কাগজপত্র দেখাতে না পারায় সাময়িক বন্ধ করে সিলগালা করে দেওয়া হয়। ল্যাবের অনুমোদনের কাগজপত্র দেখাতে পারলে স্বাস্থ্য কমপ্লেক্সের মাধ্যমে যাচাই-বাছাই করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।”